ই-মেইল এ আপডেট পেতে

We'll not spam mate! We promise.

শুক্রবার, ৬ মার্চ, ২০১৫

এন্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য সেরা কিছু ফটোগ্রাফি এপ্স। (Best Photography Apps)



আসসালামু আলাইকুম বন্ধুরা। আশা করি সবাই ভালো আছেন। আজকে এন্ড্রয়েড (Android) ব্যবহারকারীদের জন্য নিয়ে আসলাম অসাধারন কিছু ফটোগ্রাফি এপ্স (Photography APK Apps)। যারা এন্ড্রয়েড মোবাইল দিয়ে শখের ফটোগ্রাফি করেন তাদের জন্য আজকের এই পোষ্টটি অনেক কাজে আসবে। বর্তমানের কথা বলতে গেলে প্রায় ৭০% মানুষই এন্ড্রয়েড ফোন ব্যবহার করেন। তাই আজকে কিছু Camera Apps শেয়ার করছি।


আপনি Google Play Store এ সার্চ দিলে অনেক এপ্সই পাবেন ফটো বা ছবি কাজ করার। কিন্তু তার মধ্যে অনেক এপ্সই আছে অহেতুক। আজকে আমি আপনাদের সামনে শেয়ার করবো অসাধারন কিছু ফটো কাজ করার এপ্স। এতে করে আপনি আপনার এন্ড্রয়েড ফোন দিয়ে সহজেই যেকোন ধরনের ছবি বা ফটো কাজ করে আকর্ষনীয় করে তুলতে পারবেন। Photo Editing Apps সব মোবাইলের জন্য হয় না। এন্ড্রয়েড ব্যবহারকারীরাই পারেন মনের মত করে Photo Edit করতে।


বর্তমানে অনেক নতুন নতুন Photo Editing apps বের হচ্ছে এন্ড্রয়েড ফোনের জন্য। তারা নতুন নতুন আপডেট ও বের করছে ব্যবহারকারীদের জন্য। কিন্তু আগেই বলেছি তার মধ্যে বেশীর ভাগ এপ্সই অহেতুক। বলতে কোন কাজেরই না। তাছাড়া দেখবেন এইসব এপ্স দিয়ে কাজ করতে গেলে বিজ্ঞাপনের জন্য কাজই করা যায় না। একটু পর পর বিজ্ঞাপন শো করে বসে। তাই বলছি অযাচিত কোন এপ্স মোবাইলে এন্সটল দিবেন না। যা আপনার ফোনের ক্ষতি করবে। আপনার ফোনকে স্লো ও করে দিতে পারে। 

আপনি যদি আপনার মোবাইলের এন্টিভাইরাস নিয়ে চিন্তত থাকেন যে কোন এন্টিভাইরাসটি ব্যবহার করবেন, তাহলে আপনার চিন্তা দূর করার জন্য পড়তে পারেনঃ Android Antivirus হিসেবে কোনটি ব্যবহার করবেন? আসুন দেখে নেই কোন এন্টিভাইরাসটি আপনার জন্য নিরাপদ।


Pixlr Express - Photo Editing

Pixlr Express - photo editing v2.2.3 Download
আমার প্রিয় একটি এপ্স। অনেক সময় Picsart এর চেয়েও এই এপ্সটি আমার কাছে ভালো মনে হয়। যদিও এই Picsart দিয়ে অনেক ক্রিয়েটিভ কাজ করা যায়। Pixlr Expressদিয়ে আপনি আপনার ছবিতে অসাধারন কিছু ইফেক্ট প্রয়োগ করতে পারবেন। যা আপনার ছবিকে দিবে আকর্ষনীয় কিছু রূপ। তাছাড়া এই এপ্স এর রয়েছে অসাধারন কিছু বৈশিষ্ট। আপনি আপনার ছবিতে লেখা/Text এড করতে পারবেন ১শ এর বেশী ফন্ট দিয়ে। তাছাড়া এই এপ্স এর মধ্যে রয়েছি কিছু আগুনের ইফেক্ট, যা সত্যি আসাধারন। ব্যবহার করে দেখতে পারেন। আশা করি আপনার ভালো লাগবে এপ্সটি।



Cymera - Collage & Filters

Cymera - Collage & Filters Download
যারা ফটো কলেজ (Photo College) তৈরী করতে ভালোবাসেন, তাদের জন্য উপযুক্ত একটি এপ্স Cymera - Collage & Filters। এই এপ্স দিয়ে আপনি সহজেই অসাধারন ফটো কলেজ তৈরী করতে পারবেন। তাছাড়া ফটো ইফেক্ট (Photo Effect) তো আছেই। সবচেয়ে মজার বিষয় হল আপনি এই এপ্স দিয়ে সরাসরি ক্যামেরা দিয়ে ফটো বা ছবি তুলে সাথে সাথেই ছবিতে ইফেক্ট বলেন আর যাই বলেন সেগুলো প্রয়োগ করতে পারবেন। Cymera - Collage & Filters এপ্স দিয়ে আপনি এক টাচেই আপনার ছবির যেকোন স্পট বা দাগ মুছে ফেলতে পারবেন। 

PhotoFunia

PhotoFunia APK Download for android
PhotoFunia এই এপ্সের নাম হয়ত অনেকে শুনে থাকবেন। হে, ফটো কাজ করার জন্য PhotoFunia একটি অসাধারণ এপ্স। PhotoFunia এপ্সটির অনলাইন ভার্সনও রয়েছে যা দিয়ে আপনি সজেই অনলাইনে আপনার ফটো কাজ করে আকর্ষনীয় করে তুলতে পারবেন। PhotoFunia এপ্সটির মধ্যে ৯০% কাজ আগের থেকেই করা থাকে। আপনাকে শুধু আপনার কাঙ্কিত ছবিটি বসাতে হয়। বলতে অনেক ইফেক্ট এর সিম্পল এপ্সটির মধ্যে দেওয়া। আপনাকে শুধু আপনার পছন্দের কভার সিলেক্ট করে আপনার ছবিটি বসিয়ে দিলেই কাজ হয়ে যাবে। এই এপ্সটির মাধ্যমে অনেক সুন্দর করে রিয়েল কাজ করা যায়।



Camera MX

Camera MX apk download
এই এপ্সটির সর্বশেষ আপডেট এর খবর হল, এই এপ্সের সব পেইড ইফেক্ট গুলো ফ্রী ভার্সনেও ব্যবহার করা যাবে। Camera MX জনপ্রিয় এপ্স গুলোর মধ্যে অন্যতম একটি। এই এপ্সটির কাজও অসাধারণ। এখন পর্যন্ত গুগল প্লে ষ্টোরে এই এপ্সটি ১০০টিও বেশী দেশে ৭ মিলিয়নের উপরে ডাউনলোড হয়েছে। ছাড়া Camera MX এপ্সটি দিয়ে সরাসরি ক্যামেরা দিয়ে ছবি এবং ভিডিও রেকর্ড করে সাথে সাথেই কাজ করে ফুল রেজুল্যাশনে সংরক্ষন করা যায়। ২০ টির বেশী ইফেক্ট দিয়ে আপনি আপনার সেলফি কে করে নিতে পারেন আরো আকর্ষনীয়। যা সত্যিই দেখতে অনেক ভালো লাগে।



Mirror Image Photo Editor Pro

Mirror Image Photo Editor Pro Download
নাম এবং আইকন দেখেই হয় বুঝতে পারছেন যে আসলে এইটা কি? হে, Mirror Image Photo Editor Pro এই এপ্সটি দিয়ে আপনি আপনার যেকোন ছবিকে দুইটি ছবি করে নিতে পারবেন অথবা মিরর ছবি বানাতে পারবেন। আমি কি বলতে চাচ্ছি আইকনের দিকে একটু লক্ষ করলে হয়ত বুঝতে পারবেন। তাছাড়া এই এপ্সটির মধ্যে রয়েছে ৫০টির ও বেশী ফটো ফ্রেম এবং ৪০টির ও বেশী নতুন ফটো ইফেক্ট। বুঝতেই পারছেন একটি এপ্স দিয়ে কতগুলো কাজ করতে পারবেন। সব চেয়ে বড় কথা হল এই এপ্সটির নতুন আপডেটে তারা ১৫টিরও বেশী নতুন মিরর ইফেক্ট যুক্ত করেছে। যা ব্যবহার না করলে সত্যিই অনেক কিছু মিস করবেন।



বন্ধুরা আজকে এপর্যন্তই। পোষ্টটি আপনাদের কাছে কেমন লাগলো জানাতে ভুলবেন না। আর পোষ্টটি আপনাদের কাছে ভালো লেগে থাকে তাহলে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ সবাই ভালো থাকবেন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন