ই-মেইল এ আপডেট পেতে

We'll not spam mate! We promise.

শনিবার, ৭ মার্চ, ২০১৫

ল্যাপটপকে ওয়াইফাই হিসেবে ব্যবহার


বাসায় অনেকেই কমবেশি ল্যাপটপ কম্পিউটার ব্যবহার করেন। এ ছাড়া এখানকার বেশির ভাগ মোবাইল ফোনে তারহীন ওয়াফাই সংযোগ-সুবিধা রয়েছে। অনেকেই কোনো ওয়াফাই জোনে  (যেখানে ওয়াইফাই সংযোগ আছেগিয়ে সেই মোবাইল ফোন বা ল্যাপটপ কম্পিউটার দিয়ে ইন্টারনেট ব্যবহার করেন। এখন আপনি চাইলে নিজের ল্যাপটপ বা কম্পিউটারকেই ওয়াইফাই হটস্পট হিসেবে ব্যবহার করতে পারেন। ওয়াইফাই হটস্পট মানে হলো, আপনার ল্যাপটপই তখন ওয়াইফাইয়ের মাধ্যমে ইন্টারনেট সেবা দেবে। ওয়াইফাই আছে এমন একাধিক স্মার্টফোন, ট্যাবলেট বা ল্যাপটপ আপনার ল্যাপটপের সঙ্গে যুক্ত হয়ে ইন্টারনেট সংযোগ পাবে। সেসব থেকে ইন্টারনেট ব্যবহার করা যাবে।

ল্যাপটপে যদি ইন্টারনেট অপারেটিং সিস্টেম হিসেবে উইন্ডোজ ৭ থাকে, তবে শুধু একটা সফটওয়্যার দিয়ে খুব সহজেই আপনার ল্যাপটপটিকে ওয়াইফাই হটস্পট বানাতে পারবেন। সফটওয়্যারটির নাম ‘কানেকটিজ’। নিচের লিংক থেকে সফটওয়্যারটি রান করান। এবার পাসওয়ার্ড দিন। এবার আপনি ল্যাপটপে যে ধরনের ইন্টারনেট ব্যবহার করেন, সেই পাসওয়ার্ডটি দিন। এবার আপনি আপনার ল্যাপটপে যে ধরনের ইন্টারনেট ব্যবহার করেন, তার ওপর ভিত্তি করে ইন্টারনেট নির্বাচন করুন। আপনি যদি তার যুক্ত ব্রডব্যান্ড বা টেলিফোন নির্ভর ডায়াল-আপ ইন্টারনেটের ব্যবহারকারী হন, তবে Internet Share এর Option থেকে Local Area Network নির্বাচন করুন। এরপর Wimax Network Advanced Settings-এ Share Over Option থেকে Wifi নির্বাচন করুন। আপনার সব কাজ শেষ।

এরপর Wimax Network Advanced Settings-এ Start Hotspot-এ ক্লিক করুন। আর অন্য ল্যাপটপ বা অন্য হটস্পটের নামটি দেখাচ্ছে কিনা। Connect করুন আর ব্যবহার করুন ইন্টারনেট।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন