ই-মেইল এ আপডেট পেতে

We'll not spam mate! We promise.

শনিবার, ৭ মার্চ, ২০১৫

প্রিভিউঃ রোটেটিং ক্যামেরার OPPO N1 Mini


চায়নিজ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অপ্পো তাদের উন্নত স্পেসিফিকেশন কিন্তু অপেক্ষাকৃত কমমূল্যের স্মার্টফোনসমূহের কারণে স্বল্পসময়ের মধ্যেই আন্তর্জাতিক বাজারে বেশ আলোচনায় চলে এসেছে। চলতি মাসেই তারা বাংলাদেশে তাদের আনুষ্ঠানিক কার্যক্রম শুরুর পরিকল্পনা করছে। প্রাথমিক পর্যায়ে তারা ৭টি স্মার্টফোন বাজারে আনবে বলে জানা গেছে। 'প্রিয়' পাঠকদের সুবিধার্থে পর্যায়ক্রমে সেসব স্মার্টফোনের স্পেসিফিকেশন ও অন্যান্য তথ্য তুলে ধরার প্রয়াসে ইতোঃপূর্বে জানানো হয়েছিলো OPPO এর ফ্ল্যাগশীপ OPPO Find 7 এর প্রিভিউ, যার ক্যামেরায় ৫০ মেগাপিক্সেলের ছবি তোলা সম্ভব ! সেই ধারাবাহিকতায় আজ থাকছে OPPO N1 Mini, রোটেট্যাবল ক্যামেরার কারণে এই স্মার্টফোনটি ইতোমধ্যেই আন্তর্জাতিক বাজারে বেশ সাড়া জাগিয়েছে।
অপ্পো
৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে বিশিষ্ট এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে OPPO এর নিজস্ব কালার ওএস ১.৪ ব্যবহার করা হয়েছে, যা অ্যান্ড্রয়েড ৪.৩ জেলিবিননির্ভর। অপ্পো তাদের N1 Mini স্মার্টফোনটিতে ভালো পারফরম্যান্স নিশ্চিতের জন্য স্ন্যাপড্রাগন ৪০০ চিপসেট ব্যবহার করেছে। এছাড়া ১.৬ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসরসমৃদ্ধ এই ফোনে জিপিউ হিসেবে রয়েছে অ্যাড্রেনো ৩০৫ । ব্যবহারকারীরা যেনো তাদের ইচ্ছেমতো নানা অ্যাপস ব্যবহার করতে পারেন ও অনায়াসেই মাল্টিটাস্কিং করতে পারেন, সেজন্য এই ফোনে দেওয়া হয়েছে ২ গিগাবাইটের র‍্যাম । তবে এই ফোনে ১৬ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী থাকলেও নেই কোন এক্সটারনাল মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা।
অপ্পো
অপ্পো
OPPO N1 Mini স্মার্টফোনটির সবথেকে উল্লেখযোগ্য দিক হলো এর ক্যামেরা। মোবাইল ফটগ্রাফিকে প্রাধান্য দিয়েই যেনো এই ফোনে ১৩ মেগাপিক্সেলের রোটেট্যাবল ক্যামেরা ব্যবহার করা হয়েছে, অর্থাৎ এর রিয়ার ও ফ্রন্ট উভয় ক্যামেরাই ১৩ মেগাপিক্সেলের ছবি তুলতে সক্ষম। সুন্দর ছবি তোলা নিশ্চিত করতে এর ক্যামেরায় CMOS সেন্সর ব্যবহার করা হয়েছে। এছাড়া এলইডি ফ্ল্যাশ, অটোফোকাস, প্যানোরামা প্রভৃতি ফিচার তো রয়েছেই !
অপ্পো
দেখুন এর ক্যামেরায় তোলা কয়েকটি ছবি –
অপ্পো
অপ্পো
অপ্পো
এলটিই সুবিধাসম্পন্ন এই ফোনে কানেক্টিভিটি হিসেবে রয়েছে ব্লুটুথ ৪.০, ওয়াইফাই, ওয়াইফাই হটস্পট, জিপিএস, এ-জিপিএস প্রভৃতি। আর N1 Mini স্মার্টফোনটিতে সেন্সর হিসেবে রয়েছে অ্যাক্সিলেরোমিটার ও প্রক্সিমিটি। এসবের পাশাপাশি রয়েছে OTG (USB On The Go) সুবিধা, যার সাহায্যে ব্যবহারকারীরা এই ফোনে মাউস, কীবোর্ড, পেনড্রাইভসহ বিভিন্ন ইউএসবি ডিভাইস ব্যবহার করতে পারবেন। এছাড়া ব্যাকআপের জন্য OPPO N1 Mini স্মার্টফোনটিতে ২,১৪০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন ব্যাটারী ব্যবহার করা হয়েছে।
অপ্পো
একনজরে OPPO N1 Mini এর উল্লেখযোগ্য ফিচারসমূহ –
  • অ্যান্ড্রয়েড ৪.৩ জেলিবিননির্ভর কালার ওএস
  • ৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে
  • ১.৬ গিগাহার্টজ কোয়াডকোর প্রসেসর
  • স্ন্যাপড্রাগন ৪০০ চিপসেট
  • অ্যাড্রেনো ৩০৫ জিপিউ
  • ২ গিগাবাইটের র‍্যাম
  • ১৬ গিগাবাইটের ইন্টারনাল মেমোরী
  • ১৩ মেগাপিক্সেলের রোটেট্যাবল রিয়ার ও ফ্রন্ট ক্যামেরা
  • ২,১৪০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারী
অপ্পো
দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে রিলিজ না হওয়ায় এই স্মার্টফোনটির মূল্য সংক্রান্ত কোন ধরণের তথ্য এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে স্পেসিফিকেশন ও আন্তর্জাতিক বাজারের মূল্য বিবেচনায় ধারণা করা হচ্ছে OPPO N1 Mini স্মার্টফোনটির মূল্য হয়তো ২৮,০০০ থেকে ৩০,০০০ টাকার মধ্যেই নির্ধারণ করবে অপ্পো কর্তৃপক্ষ। বিস্তারিত জানতে প্রিয়টেকের সাথেই থাকুন।

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন